পায়েল 3
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২৮-০৪-২০২৪

বেদনার ডালি ভরা পাঁপড়ি যেমন,
মেঠো পথে মেদুর ধূলিকণা ধূসর যেমন ,
পুষ্প ঝরা ঝড়ো রাত্রি আঁধার জাগে কুসুমকলি,
তোমার ঐ আঁচলে রঙিন আখর কেটে
মিলিয়ে গেছে সাঁঝের মায়া দীপাবলি।
জলে ভেজা অবিরত বৈঠা হাতে বৈথরণী
পাড়ি দেয় বকের সারি চারুমতি চলন বিল!
সকাল রবির উষ্ণ কুসুম আগমনী
ভাঙা হাটে একলা হেটে পেরিয়েছে সময় তেমন
যুগান্তরে যুগ চেয়ে রয় নীরবতার উপেক্ষায়,
জাতিস্মর জনমে জনমে জ্বলছে এমন ,
অশ্রুজলের অক্ষরেতে পায়েল তোমার অপেক্ষায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।